বুধবার, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

বিশ্বজয়ী হাফেজদের বিমানবন্দরে সংবর্ধনা

Image may contain: 1 person

সৌদি আরবে সদ্য অনুষ্ঠিত ৩৯ তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৮১ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে ১ম ও ৫ম স্থান অধিকারী হাফেজে কুরআন আব্দুল্লাহ আল মামুন এবং নাঈমুল হক সাদীকে আজ সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবর্ধনা দেয়া হয়।

৬-৮ অক্টোবর সৌদি আরবে অনুষ্ঠিত ৩৯ তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হওয়া আব্দুল্লাহ আল মামুন এবং ৫ম স্থান অধিকারী নাঈমুল হক্ব সাদী আজ সকালে দেশে ফেরে। এসময় বিমানবন্দর এলাকায় তাকে শুভেচ্ছা ও অভ্যর্থনা জানাতে কয়েক হাজার মানুষ ব্যানার, ফ্যাস্টুন ও ফুল নিয়ে ভিড় করে।

এসময় উপস্থিত ছিলেন, হাফেজ আব্দুল্লাহ আল মামুন এবং নাঈমুল হক সাদীর শিক্ষক মাওলানা ক্বারী নাজমুল হাসান, লেখক জহির ইবনে মুসলিম, নূর বিডি সম্পাদক সৈয়দ শামসুল হুদা, সবার খবরের সম্পাদক আবদুল গাফফার, মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ মুখতার, হাফেজ নাজির মাহমুদ, মাওলানা ক্বারী সালামত উল্লাহ, হাফেজ মাওলানা নায়েব আলী, হাফেজ মাওলানা ক্বারী মাহমুদুল হাসান প্রমুখ।

উল্লেখ্য, গত ৬-৮ অক্টোবর সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ৩৯ তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৩০ পারা গ্রুপে বাংলাদেশের পক্ষ থেকে অংশ নিয়ে বিশ্বের ৮১টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করেন সৌদিপ্রবাসী আবুল বাসারের ছেলে ও হাফেজ কারি নাজমুল হাসান এর ছাত্র কিশোর হাফেজ আব্দুল্লাহ আল মামুন।

১১ অক্টোবর তার হাতে নগদ ১২০,০০০ রিয়াল (২৬ লাখ টাকা) এবং সনদপত্র তুলে দেন সৌদি আরবের ধর্মমন্ত্রী ড. সালেহ এবং মসজিদুল হারামের খতিব ড. আব্দুর রহমান আস সুদাইস।

হাফেজ আব্দুল্লাহ আল মামুন ইতিপূর্বে মিসরের রাজধানী কায়রোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম, দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় (২০১৬) দ্বিতীয় এবং ২০১৪ সালে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিল।

অন্যদিকে একই প্রতিযোগিতায় ১৫ পারা গ্রুপে বাংলাদেশের পক্ষ থেকে অংশগ্রহণ করে পঞ্চম স্থান অধিকার করে সিলেটের মরহুম মাওলানা হাম্মাদ সাদীর সন্তান হাফেজ নাঈমুল হক সাদী। সাদীও কারি নাজমুল হাসান এর ছাত্র।

৭৩ দেশকে পেছনে ফেলে বাংলাদেশি হাফেজ আব্দুল্লাহ আল মামুনের ১ম স্থান অর্জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archives

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
shares