বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিশ্ববিদ্যালয়ের উচ্চতর ডিগ্রী নেয়ার ক্ষেত্রে  মাদরাসা পড়ুয়াদের এগিয়ে আসতে হবে- ডঃ আ ফ ম খালদ হোসাইন

৯ অক্টোবর’১৭ রাতে চট্টগ্রাম দারুল মাআরিফ আল ইসলামিয়া সহকারী পরিচালক মাওলানা জসিম উদ্দীন নদভী সাহেবের পিএইচডি ডিগ্রী প্রাপ্তি উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমি ডঃ আ ফ ম খালদ হোসাইন বিশ্ববিদ্যালয়ের উচ্চতর ডিগ্রী নেয়ার ক্ষেত্রে মাদরাসা পড়ুয়াদের এগিয়ে আসার আহ্বান জানাই।

মাদরাসা অঙ্গনে বহু প্রতিভাবান শিক্ষার্থী রয়েছে, তাদের মেধাকে লালন করা গেলে ধর্ম, সমাজ ও রাষ্ট্রের প্রভূত উপকার সাধিত হবে। সমাজের মূলস্রোতে তাঁরা ইতিবাচক ও কল্যাণধর্মী অবদান রাখকে সক্ষম হবেন।

শায়খুল হাদীস আল্লামা সুলতান যওক নদভী (দা.বা.)-এর সভাপতিত্বে দারুল মাআরিফ আল ইসলামিয়া মিলনায়তনে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটিয়া আল জামিয়া ইসলামিয়ার প্রধান পরিচালক শায়খুল হাদীস আল্লামা মুফতী আবদুল হালিম বোখারী (দা.বা.)।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা ফোরকানুল্লাহ খলিল, মাওলানা শহীদুল্লাহ কাওসার, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রশীদ যাহেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহাম্মদ নূরুল আমিন নূরী, মাওলানা এনামুল হক সিরাজ মাদানী প্রমূখ।
সঞ্চালনায় ছিলেন মাওলানা আফিফ ফোরকান মাদানী।

উল্লেখ্য যে, বর্ণাঢ্য ছাত্র জীবনের অধিকারী মাওলানা জসিম উদ্দীন নদভী সাহেব কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ ও ইসলামিক ষ্টাডিজ বিভাগ থেকে Technique and media of Islamic Dawah in 20th century শীর্ষক অভিসন্দর্ভ রচনা করে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তাঁর গবেষণা নির্দেশক ছিলেন প্রফেসর ড. আবদুর রহমান আনোয়ারী।

মাওলানা জসিম উদ্দীন নদভী সাহেব পটিয়া আল জামিয়া ইসলামিয়া থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করে লক্ষ্নৌস্থ নাদওয়াতুল উলামা, মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় ও মিশরের আল আযহার বিশ্ববিদ্যালয়ে পড়া লেখা করেন।

Archives

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031