শনিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কুড়িগ্রাম নাগেশ্বরীতে মহিলা ফুটবল টুর্নামেন্ট বন্ধের দাবিতে তোহিদি জনতার মিছিল (ভিডিও)


ফিরদাউস হাসান
কুড়িগ্রাম প্রতিনিধি 

নাগেশ্বরীতে মহিলা ফুটবল টুর্নামেন্ট বন্ধের দাবিতে ইসলামী সকল দল এবং উত্তর ধরলা ওলামা পরিষদের পূর্ব ঘোষিত কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে গতকাল বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত বিক্ষোভ মিছিল নাগেশ্বরীর প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ইউএনও অফিসের সামনে উপস্থিত হয়ে সমাবেশ করে।
উক্ত সমাবেশে বক্তারা বলেন, শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতির দেশ, বাংলাদেশ। এদেশের জনগণ ও প্রতিটি ধর্ম যার যার অবস্থান থেকে নিজেদের সম্মান নিয়ে বেঁচে আছে। এ সম্মান ততক্ষণ টিকতে পারে , যতক্ষণ এ দেশের যুবসমাজ শৃঙ্খলা ও সমৃদ্ধির সঙ্গে লেগে থাকে। এখনো এ দেশের যুবসমাজ দেশ ও জাতি ধ্বংসাত্বক কোন কাজ করে না। তখনই একটা জাতি ধ্বংসের দিকে ধাবিত হয়, যখন সে জাতির মধ্যে নির্লজ্জতা এবং রাহাজানি এই সন্ত্রাসী খুন ধর্ষণ, খুব বেড়ে যায়। যেরকম আমরা পশ্চিমা বিশ্বে দেখতে পাই।
আমরা চাই না পশ্চিমা বিশ্বের ছোঁয়া বাংলার প্রতিটি যুবকের গায়ে লাগুক। কিন্তু দুঃখ ও পরিতাপের সঙ্গে বলতে হয়, পশ্চিমা বিশ্বের কিছু রাজাকার আমাদের দেশে অশ্লীলতা ও বেহায়াপনাকে ছড়িয়ে দেওয়ার জন্য, বিভিন্ন রকমের পাঁয়তারা চালাচ্ছে। এরই অংশ হিসেবে নাগেশ্বরী মহিলা ফুটবল টুর্নামেন্টের আয়োজন। যেখানে জুয়া চুরি চাঁদাবাজি এবং টিকিট বিক্রির মাধ্যমে বিভিন্ন সিন্ডিকেট কাজ করে যাচ্ছে।
আমরা এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
আমরা সরকার প্রধান ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, আপনারা এ ধরনের অনৈতিক কর্মকান্ডে বন্ধ করুন, অন্যথায় কুড়িগ্রাম জেলার সমস্ত তৌহিদী জনতা এহেন কর্মকাণ্ড বন্ধের যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। তখন প্রশাসন হয়তো জনগণকে সঙ্গে পাবে না।

এধরনের আরো অনেক বক্তব্য দেয় স্থানীয় ওলামা একরাম এবং অন্যান্য দলের নেতাকর্মীরা।
এ দলের মুখপাত্র হিসেবে কাজ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের স্থানীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন মাদ্রাসা ও মসজিদের ইমাম ও খতিব গান।
উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি গন।
স্থানীয় প্রশাসন প্রধান সবাইকে অনৈতিক কর্মকান্ড বন্ধের আশ্বাস দিয়ে সমাবেশে বক্তব্য প্রদানের মাধ্যমে একাত্মতা ঘোষণা করেন।
পরে মিছিলটি নাগেশ্বরী কলেজমোড় হয়ে, পাট হাটি রোড প্রদক্ষিণ করে কেন্দ্রীয় বাজার জামে মসজিদে উপস্থিত হয়। সেখানে মাওলানা হাবিবুল্লাহ জিহাদী সাহেবের দোয়ার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করে।

Archives

December 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31