বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

খুৎবা টিভি এবং সৃষ্টির সেবা ফাউন্ডেশনেরর ৭০০ ভিটামাটিহীন রোজাদারদের ইফতারী বিতরন


খুৎবা টিভি এবং সৃষ্টির সেবা ফাউন্ডেশনেরর যৌথ উদ্দ্যোগে রাজধানীর ওয়ারীতে শরিবার ২মে ২০২০ এ ৬০০ ভিটামাটিহীন রোজাদারদের ইফতার বিতরণের টার্গেট ছিল। আল্লাহ রান্নায় খুব বরকত দিয়েছেন প্রায় ৭০০ এর উপরে প্যাকেট হয়েছে। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিনের আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আবু আহমেদ মান্নাফী ও হাফেজ্জী হুজুর রহঃ সেবা সংস্থার পরিচালক মাওলানা রজীবুল হক সাহেব দাঃবাঃ। দিনমজুর,ছিন্নমূল,পাগল ও ভাসমান, পথচারী , এবং ভিটে মাটিহীন মানুষের মাঝে  ত্রান  বিতরণের আমাদের কার্যক্রমের চলছে  দীর্ঘদিন যাবত। আইটেমে থাকছে পোলাও, গোস্ত, খেঁজুর, মিনারেল ওয়াটারসহ আরও বিভিন্ন আইটেম !!

২৭ই মার্চ থেকে এখন পর্যন্ত লকডাউনে আমাদের কার্যক্রম:-

★★ ২৭ মার্চ থেকে পল্টন থানা, মতিঝিল থানা ও তেজগাঁও থানাকে সাথে নিয়ে টানা ৮ দিন ঢাকার বিভিন্ন প্রান্তে আমাদের প্যাকেটের মাধ্যমে খাবার বিতরণ।

★★ প্রতিদিন রান্না হয়েছে চারশো পথশিশু, দিনমজুর ও ভিক্ষুক ভাই ও বোনেদের জন্য। প্রতিদিনের এই বিশাল রান্নার শেফ ছিলেন খোদ সেগুনবাগিচা পররাষ্ট্রমন্ত্রনালয় জামে মাসজিদের সম্মানিত ইমাম ও খতিব, সংস্থার সহ-সভাপতি মাওলানা ইবরাহিম খলিল ছাহেব দাঃবাঃ।

★★ তেজগাঁও থানার এসিটেন্ট পুলিশ কমিশনার মইনুল ইসলাস স্যারের সাথে যৌথ উদ্দ্যোগে একদিনে ১০০০ অসহায়দের মাঝে আমরা খাবার রান্না করে বিতরণ করি, আলহামদুলিল্লাহ।

অসহায় মানুষদের মাঝে বাজার বিতরণ:-

★★ চাল, ডাল, তেল, পেয়াজ, আলু, আটা, সাবান, মুড়ি নিয়ে এক একটি প্যাকেট আমরা বিতরণ করি প্রায় ১০০+১৫০+ ৭০= ৩২০টি পরিবারের মাঝে। এক একটি প্যাকেটের মূল্য ছিল ৩০৩ টাকা থেকে ৪০০ টাকার মধ্যে। কোন প্রোগ্রামে উপরের উল্লেখিত আইটেম কম বা বেশী ছিল।

★★ কুড়িগ্রামে ৬৯ টি নওমুসলিম পরিবারের মাঝে আমাদের ত্রাণ বিতরণ কর্মসূচি চলছে। এক একটি প্যাকেটে ভাই/বোনেদের বন্য প্রায় ৫০০ টাকার বাজার দেওয়া হচ্ছে।

★★ সিলেটে কিছু হিন্দু অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে আলহামদুলিল্লাহ।

★★ এই লকডাউনে বেতন না পাওয়া অসহায় আলেমদের খোঁজ নিয়ে তাদের মাঝে গোপনে আমাদের নগদ অর্থ বিতরণ চলছে, আলহামদুলিল্লাহ।

★★ করোনায় আক্রান্ত লাশ দাফন কার্যক্রমে ইতিমধ্যে ট্রেনিং এ আছেন সংস্থার প্রিয় মাওলানা ইবরাহিম সাহেব, মুফতী জাফর সাহেব, ফয়সাল ভাই সহ প্রমুখ।
ট্রেনিং সম্পন্ন হলে আমরা দাফন কার্যক্রমে অংশগ্রহন করবো ইনশাআল্লাহ।

★★ এবারের রামাদান মাসে প্রতিনিয়ত ভিটামাটিহীন ২০০ রোজাদারদের মাঝে ইফতার বিতরণ।

★★ ৭১ টি নবমুসলিম পরিবারে সাহরি ও ইফতার বিতরণ।

★★ সিরাজগঞ্জে ৩০ টি আলেম পরিবারের মাঝে বাজার সামগ্রী বিতরণ।

আমাদের সাধ্য অনুযায়ী আমরা করার চেষ্টা করেছি ও করছি। আপনাদেরকে পাশে পেলে আরো এগিয়ে যাবো ইনশাআল্লাহ।

আপনারা পাশে থাকলে অসহায় এই মানুষগুলোর মুখে খাবার তুলে দেওয়ার এই চেষ্টা অব্যাহত থাকবে ……ইনশাআল্লাহ!!


ডোনেট করতে চাইলে www.khutbahtv.com/donation

Archives

August 2021
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: