বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

রোহিঙ্গা নির্যাতন বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে : আল্লামা হবিগঞ্জী

শাইখুল হাদিস আল্লামা হাফিয তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেছেন, মায়ানমারে বৌদ্ধ সন্ত্রাসী ও হিংস্র সরকার প্রধান সূচীর নেতৃত্বে জান্তা সরকার কর্তৃক নিরীহ, নিরস্ত্র ও অসহায় মুসলমানদের উপর নির্যাতন, নিপীড়ন চলছে তা ইতিহাসের জঘন্য বর্বরতা ও গণহত্যা। বিভিন্ন গণমাধ্যমে মানুষ হত্যার দৃশ্য দেখে কোনো বিবেকবান মানুষ নিশ্চুপ থাকতে পারেনা। এই হত্যাযজ্ঞ বন্ধের প্রতিবাদ করা প্রতিটি মুসলমানের ঈমানী ও নৈতিক দায়িত্ব। যতদিন পর্যন্ত মুসলিম নির্যাতন বন্ধ না হবে ততদিন পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। এ সংগ্রাম চালিয়ে যেতে হবে।

প্রতিবাদের পাশাপাশি মুসলিম বিশ্বকে মায়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত সংগ্রাম চালিয়ে যেতে হবে।

আল্লামা হবিগঞ্জী প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের পাশে গিয়ে তাদের অবস্থা দেখে আসায় এবং তাদের আশ্রয়, নিরাপত্তা ও সহযোগিতার ঘোষণা দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ সংকটের সমাধান হলো আরাকানকে স্বাধীন করে রোহিঙ্গাদের বুঝিয়ে দেওয়া, আর এজন্য আন্তর্জাতিকভাবে উদ্যোগ নিতে হবে। মায়ানমার সরকার বিশ্ব সম্প্রদায়ের কথা কর্ণপাত না করলে তাদের সকল পণ্য বর্জণ করতে হবে এবং মায়ানমারের সঙ্গে সব ধরণের সম্পর্ক চিন্ন করতে হবে।

মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যার প্রতিবাদে, দ্বীনি শিক্ষা বোর্ড হবিগঞ্জ, বাংলাদেশ কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

আজ ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় হবিগঞ্জ উমেদনগর মাদরসা চত্বর থেকে বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নূরুল হেরা চত্বরে এসে আল্লামা হবিগঞ্জীর সমাপনী বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

সুত্রঃ insaf24

Archives

August 2021
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: