মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

সাইয়েদ মাহমুদ মাদানির রোহিঙ্গাদের সেবায় নানা উদ্যোগ

রোহিঙ্গাদের সেবায় শুধু দেশীয় সংগঠনগুলোই নয়; বরং বিদেশি মুসলিম সংগঠনগুলোও এগিয়ে এসেছে তাদের সহযোগিতায়। রোহিঙ্গাদের সেবাদানকারী অন্যতম সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ। রোহিঙ্গাদের বিষয়টি নিজেই তত্ত্বাবধান করছেন সাইয়েদ মাহমুদ অাসঅাদ মাদানী।
রোহিঙ্গা ইস্যুতে দিল্লির এক সমাবেশে তিনি ভারত সরকারের ভুমিকার কড়া সমালোচনাও করেছেন। 
তিনি নিজেও বাংলাদেশ রোহিঙ্গা ক্যাম্প ঘুরে গেছেন। রোহিঙ্গাদের জীবনমান উন্নয়নে তিনি দীর্ঘ মেয়াদি উদ্যোগও নিয়েছেন কয়েকটি। 
কেন্দ্রীয় সেক্রেটারি মাওলানা হাকিম উদ্দিন কাসেমি ও অর্গানাইজারকারী অাহমদ অাবদুল্লাহকে রেখে যান কাজগুলো তদারকিতে। তারা ১ সপ্তাহ উখিয়াতে ছিলেন। গতকাল ১৩ অক্টোবর তারা এসেছেন।
জমিয়তে উলামায়ে হিন্দের পরিকল্পনায় রয়েছে ১ হাজার ঘর, ৩ শত টয়লেট ও গোসলখানা এবং ১৫০ শিশুশিক্ষা কেন্দ্র নির্মাণ ও পরিচালনা। এছাড়া ৫০ টি নামাজগাহও নির্মাণ করবে তারা।
সরকার নিবন্ধিত এনজিও সংস্থা ইসলাহুল মুসলিমীনের সহায়তায় এ পরিকল্পনা বাস্তবায়ন করবে তারা। এনজিও ব্যুরো থেকে অনুমোদন পাওয়া গিয়েছে।
বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা সদরুদ্দীন মাকনুন জানান, অাজ রাত ১০ টায় জমিয়তে উলামায়ে হিন্দের সেক্রেটারি মাওলানা হাকিম উদ্দিন কাসেমী ও অর্গানাইজার কারী অাহমদ অাবদুল্লাহ ঢাকা পৌছান। 
আজ জুমার পর তারা কুতুপালংয়ে জমিয়তের সেবাকেন্দ্রে যান তারা অাগামী মঙ্গলবার পর্যন্ত তারা সেখানে থেকে কাজ করবেন।
সুত্রঃ OurIslam

Archives

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930