সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

অর্ধসহস্র নবীন আলেমদেরকে সংবর্ধনা দিলো ইশা ছাত্র আন্দোলন


জাহিদ বিন ছায়েদুল হকঃ শুক্রবার (২৩ই মার্চ’১৮) সকাল ৯টা থেকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যাত্রাবাড়ী মাদ্রাসা শাখার উদ্যোগে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে “নবীন আলেম সংবর্ধনা” অনুষ্ঠিত হয়েছে।

মির্জা আশিকুর রহমান মাহমুদীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাব্বির বিন কবির আহমাদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহা. ফয়জুল করীম।

তিনি বলেন, আলেমদেরকেই সমাজের নেতৃত্ব দিতে হবে। ঘুণে ধরা এই সমাজকে পরিবর্তনের জন্য আলেমদের বিকল্প নেই। সঠিক নেতৃত্ব ব্যতিত এই সমাজ পরিবর্তন সম্ভব নয়। আর এর জন্য প্রয়োজন সঠিক ব্যক্তিত্ব। সুতরাং বারবার শুধু নেতা নয় বরং নীতির পরিবর্তনের মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠায় আলেমদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সংগ্রামী সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের বিপ্লবী সভাপতি মোহাম্মদ সিরাজুল ইসলাম।

পোগ্রামে আরো বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ আব্দুল জলিল, যাত্রাবাড়ী থানা সভাপতি মুহাম্মদ রোকনুজ্জামান সহ শাখার সাবেক দায়িত্বশীলবৃন্দ।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন যাত্রাবাড়ী আরবী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি মুহাম্মদ মাহদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জাহিদ বিন ছায়েদুল হক, প্রশিক্ষণ সম্পাদক মুহা. মালিক মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহা. নেয়ামাতুল্লাহ বিন হাবীব, অর্থ সম্পাদক মুহা. রিয়াজুল ইসলাম, দপ্তর সম্পাদক মুহা. তাসলিম উদ্দিন, ছাত্র কল্যান সম্পাদক মুহা. ইকবাল মাহমূদ, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহা. ওবায়েদুল্লাহ মাহমুদ, সদস্য আতাউল্লাহ বাঙ্গালী, মুহা. তাসরিফ মাহমুদ, নাসিরউদ্দিন প্রমুখ।

সবশেষে উপস্থিত প্রায় অর্ধসহস্র আত-তাখাসসুস ফি উলুমিল হাদীস, আত-তাখাসসুস ফিল ফিকহীল ইসলামী, উচ্চতর আরবী ভাষা ও সাহিত্য বিভাগ ও দাওরায়ে হাদীস ফারেগীন নবীন আলেমদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

Archives

August 2021
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: