Today is Saturday & November 23, 2019 (GMT+06)

New Muslim interview ebook

আগামীকাল চাঁদপুর মেঘনা নদীর পাড়ে ইজতিমা শুরু

চাঁদপুরে প্রথমবারের মতো ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে আঞ্চলিক ইজতেমা। এ ইজতেমায় স্বেচ্ছায় নির্মাণ কাজে অংশ নিয়েছে জেলার সর্বস্তরের মুসল্লীগণ। ইজতেমাকে ঘিরে ইতিমধ্যে সকল আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ইজতেমা কমিটি।

চাঁদপুর শহরের পুরাণ বাজার এমদাদিয়া মাদরাসা সংলগ্ন মেঘনা নদীর পাড়ে চাঁদপুর ইজতেমা শুরু হবে। ৩০ নভেম্বর বাদ ফজর থেকে ঢাকা কাকরাইলে তাবলিগের মুরব্বিরা এ বয়ান অংশগ্রহণ করে বয়ান পরিচালনা করবেন।

প্রতিদিন ফজর, যোহর, আছর ও মাগরিব বাদ মানুষের ঈমান ও আমল কি ভাবে মজবুত করা যায় সে প্রচেষ্ঠায় বয়ান করা হবে। ২ ডিসেম্বর শনিবার সকাল ৮টা থেকে ১০ টার মধ্যে আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। ৩ দিনব্যাপী এই আঞ্চলিক ইজতেমায় প্রায় ৫-৬লাখ মুসল্লির সমাগমের আশা করছেন আয়োজকরা।

আয়োজকরা জানান, টঙ্গী বিশ্ব ইজতেমার আদলে কাকরাইলের মুরুব্বিদের তত্ত্বাবধানে এই ইজতেমার আয়োজন চলছে। চাঁদপুরের মতো এ বছর দেশের ৩২টি জেলায় আলাদাভাবে জেলাভিত্তিক ইজতেমার আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি জেলায় ইজতেমা সম্পন্নও হয়েছে

এ ইজতেমায় স্বেচ্ছায় নির্মাণ কাজে অংশ নিয়েছে জেলার সর্বস্তরের শতশত মুসল্লীগণ। ইজতেমাকে ঘিরে ইতিমধ্যে সকল আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ইজতেমা কমিটির দায়িত্বে থাকা কর্মকর্তা মাওলানা আব্দুর রশিদ তালুকদার, হাজী মো: আরিফুল্লাহ ও মুফতি হাফেজ মাওলানা মো: সিরাজুল ইসলাম।

 

ইজতেমায় মুসল্লিদের থাকার জন্য প্যান্ডেল নির্মাণে স্বেচ্ছায় কাজ সম্পন্ন করেছেন প্রায় সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমানগণ।  আমন্ত্রিত বিদেশী অতিথিদের থাকার জন্য আলাদা প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। এ ছাড়া আগত মুসল্লিদের অজু, গোসল ও পর্যাপ্ত টয়লেট তৈরী করা হয়েছে।

এছাড়াও, চাঁদপুরের ৮ উপজেলাসহ আশেপাশের জেলার তাবলিগের যে কমিটি রয়েছে তারা ও অংশগ্রহন করবেন বলে চাঁদপুরে দায়িত্বে থাকা কর্মকতারা জানান। এ ছাড়া আগত মুসল্লিদের জন্য প্যান্ডেল নির্মাণ করা হয়েছে।

এ ইজতেমায় আগত মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থায় তাবলিগের নিজস্ব সহস্বাধিক সাথীদের পাশাপাশি সরকারের পক্ষ থেকে নিরাপত্তার দায়িত্বে থাকছেন র‌্যাব, পুলিশ, ডিবি, ডিএসবি ও এসএসএফ এর প্রায় ৪ শতাধিক নিরাপত্তা সদস্য ইজতেমা মাঠে নিয়মিত থেকে এ ইজতেমা সম্পন্ন করবেন বলে জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

November 2019
S S M T W T F
« Oct    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
shares