মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ভারতের বিরুদ্ধে বড় যুদ্ধের হুমকি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর


পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মাদ আসিফ বলেছেন, ভারত যদি সীমান্তে ভারী অস্ত্রের ব্যবহার ও যুদ্ধবিরতি অব্যাহত রাখে তাহলে দুই প্রতিবেশীর মধ্যে তা বড় ধরনের যুদ্ধের পথ খুলে দিতে পারে।

রাজধানী ইসলামাবাদে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে খাজা আসিফ এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে কাশ্মির সংকট সমাধানের জন্য ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ শরীফ) সমস্ত কূটনৈতিক উপায় কাজে লাগবে। তবে যুদ্ধ চাপিয়ে দেয়া হলে পাকিস্তানি সেনারা তা মোকাবেলার জন্য সম্পূর্ণভাবে সক্ষম।

রোববার ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ২০ কাশ্মিরি নিহত হওয়ার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন খাজা আসিফ। তিনি বলেন, গত দুদিনে কাশ্মিরে নজিরবিহীন সহিংসতা হয়েছে। গত দু বছরে কাশ্মিরে স্বাধীনতার দাবিতে ৫২০ জন নিহত ও নয় হাজারের বেশি আহত হয়েছে বলেও জানান তিনি।

পাক পররাষ্ট্রমন্ত্রী গতকালের সংবাদ সম্মেলনে বলেন, ‘ভারতীয় সন্ত্রাসবাদের’ নিন্দা জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় একটি প্রস্তাব পাস করা হয়েছে। এছাড়া, জাতিসংঘসহ সব আন্তর্জাতিক সব ফোরামে পাকিস্তান সরকার কাশ্মির ইস্যুটি তুলে ধরছে। বিষয়টি নিয়ে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র মহাসচিবের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

তিনি বলেন, শুধু কাশ্মিরে নয় বরং মিয়ানমার ও ফিলিস্তিনেও মুসলমানদের রক্ত ঝরছে। এ অবস্থায় মুসলিম দেশগুলো কাশ্মির ইস্যুতে পাকিস্তানের সঙ্গে থাকবে বলে আশা করেন খাজা আসিফ।

Archives

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930