বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

রোহিঙ্গা মুসলিম গনহত্যার প্রতিবাদে সিলেট শাহপরান গেইটে বিক্ষোভ সমাবেশ ও গন মিছিল অনুষ্টিত

শহরতলী সিলেট শাহপরান গেইটে জামিয়া ইসলামিয়া হাফিজীয়া (দারুল হাদিস) দরগাহে হযরত শাহপরান রহ, মাদ্রাসার হুদহুদ আবনা ও ফুজালা পরিষদ ও হুদহুদ ইসলামি সাহিত্য ফোরাম কর্তৃক আয়োজিত রুহিঙ্গা মুসলিম গনহত্যার প্রতিবাদে ২৭ সেপ্টেম্বর বুধবার বিকাল ৩ ঘটিকা থেকে বিক্ষোভ সমাবেশ ও গন মিছিল অনুষ্টিত হয়েছে।

উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন জামেয়া শাহপরানের স্বনামধন্য সফল নাজিমে তা’লিমাত হাফিজ মাওলানা তজম্মুল আমিন (হাফিজাহুল্লাহ)। এবং জামেয়া শাহপরান এর সহকারী শিক্ষা সচিব (আরবি সাহিত্যিক) মাওলানা আবু আব্দুল্লাহ মুহাম্মদ মনযুর আহমেদ এর তত্বাবধানে উক্ত অনুষ্টান আয়োজিত হয়। এতে রুহিঙ্গা মুসলিম গনহত্যার প্রতিবাদে জালাময়ী বক্তব্য পেশ করেন- হাফিজ মাওলানা জাহিদ আহমেদ, হাফিজ মাওলানা মুফতি খালেদ হাসান জুবায়ের (রসুলপুরী) কাসেমি,মাওলানা আব্দুল হাকিম,এডভোকেট জাহিদ চৌধুরী,মাওলানা খালেদ, মাওলানা আব্দুর রহমান, মৌলভি ফাহিম আহমেদ, মৌলভি ওলিউল্লাহ আরমান, মৌলভি সাদিক আহমেদ, মৌলভি আব্দুস সালাম সহ প্রমুখ বরেণ্য উলামায়ে কেরামগণ। এবং জামেয়ার হুদহুদ সাহিত্য ফোরামের সদস্যবৃন্দ। এতে তারা রুহিঙ্গাদের উপর নির্যাতনের তিব্র নিন্দা জানান। এবং বাংলাদেশ সরকার কর্তৃক রুহিঙ্গাদের আশ্রয় এবং সর্বপ্রকার সহযোগিতা দানে বাংলাদেশ সরকারকে সাধুবাদ জানান। এবং রুহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ সরকার এবং জাতীসংঘের কাছে জোর দাবী জানান। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামেয়ার শিক্ষা সচিব হাফিজ মাওলানা তজম্মুল আমীন বলেন, মিয়ানমান সরকার রোহিঙ্গাদের নাগরিকত্ব স্বীকার করে না। নাগরিকত্বই রোহিঙ্গা সমস্যার মূল কারন। এর সমাধান মিয়ানমার সরকারকেই করতে হবে। রোহিঙ্গা মুসলমানরা যাতে নিরাপদে নিজ দেশে ফেরত এবং শান্তিতে বসবাস করতে পারে তার যথাযত ব্যবস্থা তাদেরকেই নিতে হবে। বাংলাদেশের উচিত আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে বাধ্য করা।

সমাবেশ শেষ বিশাল গণমিছিল শাহপরান গেইট থেকে শুরু হয়ে খাদিমপাড়া ঘুরে জামিয়া ইসলামিয়া হাফিজিয়া দারুল হাদীস হযরত শাহপরান (রহ.) মাদ্রাসার সামনে এসে মাদ্রাসার স্বনামধন্য শিক্ষা সচিব মাওলানা তজম্মুল আমিনের দুয়ার মাধ্যমে সমাবেশের ইতি ঘটে।

Archives

August 2021
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: