বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ডদের উদ্দেশে মাওলানা তারিক জামিলের অমূল্য উপদেশ

news-image

খুৎবাঃ উপমহাদেশের বিশিষ্ট দাঈ ও ইসলামিক স্কলার মাওলানা তারিক জামিল তার এক বক্তব্যে বর্তমান সময়ের  বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড এর সংস্কৃতি থেকে তরুণ-তরুণীদের বের হয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড নামক নির্লজ্জ এই সংস্কৃতি পশ্চিমাদের কাছ থেকে আমরা পেয়েছি। আমাদের তরুণ সমাজের বিশাল একটা অংশ এই মহামারির শিকার। এই সংস্কৃতি দিনদিন যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড সংস্কৃতির ক্ষতিকর দিক তুলে ধরে তিনি বলেন,  আপনারা লক্ষ করে দেখুন, পশ্চিমাদের জীবনাচারের প্রতি গভীর মনোযোগ দিন। তাদের জীবনে না আছে শান্তি, না আছে কোনো সুখ। তাদের মাঝে সম্পর্কের টানাপোড়েনে প্রতিটা সংসার আজ ভেঙে যাচ্ছে।এই অবস্থার জন্য বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড নামক নির্লজ্জ সংস্কৃতি অনেক দায়ী।

তিনি আরও বলেন, পশ্চিমা দেশগুলোতে আজ মেয়েদের টিস্যু পরিমাণও মর্যাদা নেই। ব্যবহারের পর আস্তাকুড়ে ফেলে দেয়া হয় তাদের। ঠিক একই অবস্থা পুরুষদের ক্ষেত্রেও। তারা আজ যন্ত্রমানব কিংবা মজদুর। প্রয়োজনের ফুরিয়ে গেলে তাদেরও একই অবস্থা হয়। দাম্পত্য জীবনে কলহ, ডিপ্রেশন আর চরম হতাশায় ভুগছে তারা।

মুবাল্লিগ এই আলেম বলেন, সুখ-শান্তি একমাত্র আল্লাহ তায়ালার আনুগত্যের মধ্যেই রয়েছে।তাকে ভালোবাসার মধ্যেই বান্দার জীবনে পরম সুখের তৃপ্তি অনুভব হয়।

মাওলানা তারিক জামিল তরুণ-তরুণীদের এ সংস্কৃতি থেকে বেরিয়ে এসে, মহানবি হজরত মুহাম্মদ সা. নির্দেশিত পথ অনুসরণের আকুল আবেদন রাখেন। সাথে সাথে পরিবারের সদস্যদের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার উপদেশ দেন।

মাওলানা তারিক জামিল, পাকিস্তানের শীর্ষস্থানীয় আলেম ও দাঈ। ভারতের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের ছাত্র এবং তাবলিগ জামাতের মুরুব্বি।

Archives

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
%d bloggers like this: