শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি

হেফাজত ইসলামের আমিরকে কটূক্তির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তিক গ্রেফতার

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হেফাজত ইসলামের আমির আহমদ শফীকে কটূক্তির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সরাইল উপজেলার বাড্ডাপাড়া থেকে আবু সালেককে গ্রেফতার করা হয়।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন জানান, আবু সালেক ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন অন্যের ফেসবুক থেকে ছবিগুলো সংগ্রহ করে নিজ আইডিতে পোস্ট দিয়েছেন।

ওসি বাংলা ট্রিবিউনকে জানান, এ ঘটনায় তার বিরুদ্ধে সরাইলের চুন্টা এলাকার মাওলানা আতিক উল্লাহ্ বাদী হয়ে সরাইল থানায় একটি অভিযোগ করেছেন। তবে বিষয়টি তথ্য প্রযুক্তি আইনে অপরাধ হওয়ায় মামলা নেওয়ার ক্ষেত্রে পুলিশ সদর দফতরের অনুমোদনের প্রয়োজন রয়েছে। এ ব্যাপারে পুলিশ সদর দফতরে আবেদন করা হয়েছে। তাই তাকে আপাতত দণ্ডবিধির ৫৪ ধারা দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

কটূক্তির ঘটনায় পুরো সরাইলে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় সরাইল উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হেফাজতে ইসলাম সরাইল উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম জানান, সরাইল চুন্টা এলাকার মুরগি বিক্রেতা আবু সালেক গত এপ্রিল মাস থেকে হেফাজতের আমির আহমদ শফী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে আসছিল। আমরা বিষয়টি পুলিশকে জানানোর পর পুলিশ ব্যবস্থা নিয়েছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

জেলা ছাত্র খেলাফত আন্দোলনের সাধারণ সম্পাদক এরশাদ উল্লাহ বলেন, ‘তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় তৌহিদী জনতা সরাইল এবং ব্রাহ্মণবাড়িয়ায় যে কোনও আন্দোলনে যেতে বাধ্য হবে।’

Archives

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930