শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অসহায় রোহিঙ্গা মুসলিম ভাই বোনদের সাহায্যে এগিয়ে আসা সকলের নৈতিক দায়িত্ব : আল্লামা জুনায়েদ আল হাবীব

সাগর মাহমুদ, কক্সবাজার থেকে : জমিয়ত মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীর নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিশাল কাফেলা ত্রান নিয়ে রোহিঙ্গা শরণার্থীদের ত্রান বিতরন কার্যক্রম শুরু করেছে।

ত্রান বিতরনের পুর্বে এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে আর্ন্তজাতিক মুফাচ্ছিরে কুরআন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব বলেন, জাতিসংঘ ও ওআইসি মিয়ানমার সরকারকে এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের আহ্বান জানালেও মিয়ানমার সরকার তাতে কর্ণপাত করছে না। প্রতিবাদ বিক্ষোভ ছাড়া কোন বিকল্প নেই।

তিনি বলেন, অসহায় রোহিঙ্গা মুসলিম ভাই বোনদের সাহায্য করা জরুরী। রোহিঙ্গা সংখ্যালঘু মুসলিমরা আজ অধিকারহারা। ওরা নিজের আবাসভূমিতে বর্বরতম নির্যাতনের স্বীকার। তাদের মানবাধিকার রক্ষার সংগ্রামে ঝাপিয়ে পড়া সকলে নৈতিক দায়িত্ব।

তিনি বিভিন্ন স্থান ঘুরে দেখেন ও রোহিঙ্গা মুসলিমদের সাথে কথা বলেন এবং দু:খ প্রকাশ করে বলেন, তারা যে পরিমান কস্টে দিন কাটাচ্ছে তা এখানে না আসলে কাউকে বুঝানো সম্ভব নয়। এ সময় তিনি রোহিঙ্গা মুসলামানের কস্ট ক্লেশ ও তাদের জীবনযাপন দেখে আবেগপুর্ন হয়ে চেখের পানি ছেড়ে দিয়ে বলেন, আমি বেশি কোন কথা বলছি না, যার যার অবস্থান থেকে ঈমানী দায়িত্ব হিসের অসহায় মুসলমানের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

প্রতিনিধি দলে রয়েছেন দলের সহসভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়া মাওলানা আব্দুর রব ইউসূফী, মাওলানা জুনাইদ আল হাবীব, সাংগঠনিক সম্পাদক আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মাওলানা মুফতি মুনির হোছাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, কেন্দ্রীয় সদস্য মাওলানা ছানাউল্লাহ মাহমুদী, ঢাকা মহানগরীর সহ সভাপতি মুফতি জাকির হোছাইন কাসেমী প্রমুখ।

Archives

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031