Today is Saturday & June 23, 2018 (GMT+06)

New Muslim interview ebook

হাতিঝিলের মসজিদ উচ্ছেদ, মুসলমানদের জন্য কলঙ্কজনক – মামুনুল হক

হাতিঝিলের মসজিদ উচ্ছেদ, মুসলমানদের জন্য কলঙ্কজনক – মামুনুল হক

খুৎবাঃ বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি ও জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসার শাইখুল হাদীস  মাওলানা মামুনুল হক বলেন, মসজিদের নগরীখ্যাত আমাদের ঢাকা শহর। এই শহরে মুসলমানদের ধর্মীয় ইবাদতের স্থান ‘মসজিদ’ উচ্ছেদ করা হয়েছে; যা এদেশের মুসলমানদের জন্য কলঙ্কজনক ঘটনা।

যে অজুহাতে হাতিরঝিলের মসজিদটি উচ্ছেদ করা হয়েছে, ধর্মপ্রাণ জনগণ তা কখনো মেনে নিবে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

গতকাল (মঙ্গলবার) সিরিয়ার নির্মম হত্যাযজ্ঞ বন্ধ ও সৌন্দর্য বর্ধনের নামে হাতিরঝিলে মসজিদ উচ্ছেদের প্রতিবাদে যুব মজলিস ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল পরবর্তি সংক্ষিপ্ত সমাবেশে  মাওলানা মামুনুল হক এসব কথা বলেন।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে মাওলানা মামুনুল হক বলেন,  সাথে সাথে সরকার ও সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে মসজিদটি পুনঃনির্মাণের ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে আলেমদের এই দায়িত্ব দেয়া হোক। অন্যাথায় এদেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের নেতৃত্ব তৌহদী জনতাকে সাথে নিয়ে হাতিরঝিল অভিমুখে যাত্রা করবো আমরা।

এছাড়াও সিরিয়ায় সাম্প্রতিক নৃসংশতার নিন্দা জানানো হয় মিছিল থেকে। মাওলানা মামুনুল হক বলেন, সিরিয়ার গৌতায় মুসলিম শিশু ও নারীদের উপর যে নৃসংশতা চলছে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এসময় তিনি ওআইসি ও বিশ্ব মুসলিম নেতৃবৃন্দদের সিরিয়ার পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

উল্লেখ্য,  হাতিরঝিলের সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে লেকের উপর বাঁশ-কাঠে নির্মিত বাইতুল মাহফুজ মসজিদটি গত কয়েকদিন আগে ভেঙ্গে ফেলা হয়। এরপর থেকে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠে। এবং ওলামায়ে কেরাম এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছেন।

 

AI

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *