শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

তাবলীগওয়ালারা কি করছে রোহিঙ্গাদের জন্য??

কাকরাইল থেকে ১সপ্তাহে শরণার্থী শিবিরে ৩০০ জামাতের রোখ হয়েছে…
নুছরতে এসেছেন ইউরোপ, আমেরিকা, কানাডার দা’য়ীদের জামাত।


নীরবে উম্মাহর সৎকাজ করা একটি নীরব বিপ্লব “দাওয়াত ও তাবলীগ” এর মেহনত। দেশের প্রতিটি জেলা থেকে, বিশেষ করে ঢাকা চট্টগ্রামের তাবলীগের সাথীরা দলে দলে জামাত নিয়ে যাচ্ছেন শরণার্থী এলাকা, উখিয়া, টেকনাফে। এমনকি বিদেশ থেকে নুসরতের জামাত আসতে শুরু করেছে বলে জানিয়েছেন কাকরাইলের বিশ্বস্থ সূত্র।


এছাড়া চিকিৎসার জন্য কাকরাইলে গতরাতে কানাডার চিকিৎসক দায়ীদের একটি জামাত এসেছে। রোহিঙ্গা ইস্যুতে, নুসরতের সাথে সাথে দ্বীনের কাজের সাথে মানুষের সম্পৃক্ততার জন্য হাজারো মেহনত করে যাচ্ছে উম্মাহর এই জামায়াতটি। যা নিয়ে কোনো মিডিয়াতো দূরের কথা ইসলামিক অনলাইন মিডিয়াতেও কোনো লেখা চোখে পরেনি। আর তাবলীগের সাথীরা যথা সম্ভব আপ্রাণ চেষ্টা করে দুনিয়াবী -প্রচার প্রচারনা থেকে দূরে থাকতে। মিডিয়াতে একেবারে নীরব বাট ময়দানে স্বরব কাজ করে যাচ্ছে প্রায় হাজারের ও বেশি তাবলীগের সাথী ভাইয়েরা।


পাশাপাশি তাবলীগের সাথে সংশ্লিষ্ট শিল্পপতিরা লক্ষ কোটি টাকা বিলিয়ে দিচ্ছেন। নিজেদের কোম্পানীর একদিন দুদিনের উৎপাদিত পণ্য সেখানে নিয়ে যাচ্ছেন বলে জানা যায়। গতকাল এক ভাই ১০হাজার তাবু আনিয়েছেন চীন থেকে। শুধু কাকরাইল থেকেই ৩০০জামাত রুখ করা হয়েছে মুহাজিরদের ক্যাম্পের উদ্দেশ্যে। যারা মোটামুটি সকলেই বিত্তশালী, তারা নুসরতের পাশাপাশি লক্ষ লক্ষ মানুষের দ্বীন নিয়ে ও ফিকির করছেন। আর চট্টগ্রাম এবং কক্সবাজার মার্কাজ থেকেতো আছেই।

আল্লাহ তুমি আনসার মুহাজিরদের ক্ষমা করে দাও, দ্বীনকে বিজয় করার জন্য কবুল কর। আমিন।

Archives

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
%d bloggers like this: