শনিবার, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

চট্টগ্রাম ইজতিমার সব প্রস্তুতি সম্পন্ন। আপনি আসছেন তো?


আলী আজমঃ একদিন পর বসছে চট্টগ্রামের ইতিহাসে সর্বোচ্চ দ্বীনি জমায়েত চট্টগ্রামের জেলা ইজতিমার দ্বিতীয় আসর। লক্ষ-লক্ষ তাওহীদি জনতার পদচারণায় মুখরিত হবে হাটহাজারী চারিয়া বিল। ইজতিমা উপলক্ষে চারিয়া এলাকা সেজেছে নবসাজে। চারিদিকে সাজ-সাজ রব পড়েছে। উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে সবখানে। স্থানীয়দের মধ্যে এই নিয়ে আনন্দের শেষ নেই। এমন বিশাল একটি দ্বীনি জমায়েত অত্র এলাকায় আয়োজন হওয়াতে তারা আনন্দে আত্মহারা। এই আয়োজনকে তারা খোদার বিশেষ নিয়ামত হিসেবে দেখছেন।
.
ইতিমধ্যে চট্টগ্রাম জেলা ইজতিমায় আগত মুসল্লিদের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা প্রায় সম্পন্ন করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার জন্য ইজতিমা আয়োজকদের পাশাপাশি স্থানীয় প্রশাসনও যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। সব ধরণের অপ্রীতিকর অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বিশাল এলাকাজুড়ে। আগত মুসল্লিদের জন্য ময়দানের পাশেই তাৎক্ষণিক চিকিৎসাসেবা প্রদানের জন্য অস্থায়ী মেডিকেল ক্যাম্প তৈরি করা হচ্ছে। গাড়ি পার্কিং ব্যবস্থা করা হয়েছে সাধ্যমত। মহাসড়ক যানজট মুক্ত রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।
.
মাঠের প্রস্তুতিও প্রায় সম্পন্ন। রাতদিন গাধাখাটনির পর প্রায় বিশলক্ষ বর্গফুট এলাকাজুড়ে বিশাল প্যান্ডেল তৈরি করেছে আয়োজকরা। ময়দানের অভ্যন্তরে এবং প্যান্ডেলের বাইরে পর্যাপ্ত পরিমাণের পুকুর, হাউজ, টয়লেট এবং বিশুদ্ধ পানির সু-ব্যবস্থা সম্পন্ন হয়েছে। ময়দানে সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখতে লাইনের বিদ্যুতের পাশাপাশি বিকল্প বিদ্যুৎ (জেনারেটর) ব্যবস্থা রাখা হয়েছে। যাতায়াতের জন্য ময়দানের মধ্যে অস্থায়ী চলাচলপথও তৈরি করা হচ্ছে। বাকী কাজ সমাপ্তির পথে। ইজতিমায় আগত মুসল্লিদের বরণ করে নিতে প্রস্তুত চারিয়া ইজতিমা ময়দান এবং আয়োজকরা।

সবকিছুই প্রায় প্রস্তুত। আপনি আসছেন তো প্রিয়?

Archives

July 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031