বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হিন্দি সিরিয়াল বন্ধ করুন , নিজে বাঁচুন পরিবার সবাইকে বাঁচান

হিন্দি সিরিয়াল আর সিনেমার প্রেমকাহিনী পরিবারের সবাই বসে উপভোগ করবে, নিজেদের জীবনে ঘটলে পরে তাদের মাথায় দুশ্চিন্তার উদ্রেক হয়, চিন্তার উদ্রেক হয় না।

এ এমন এক সিরিয়াল। যার শুরু আছে কিন্তু শেষ নেই। এইসব ধারাবাহিকে মানব জীবনের জন্য মহা উপকারী পাঠ প্রদান করা হয়। যেমন এগুলোতে আপনি খুঁজে পাবেন পরকীয়া করার চমৎকার চমৎকার সব উপায়। এবং কুটনামী এবং প্যাঁচ লাগানোর যতসব আধুনিক পন্থা, সংসারে সাক্ষাত ঝামেলা পাকানোর আধুনিকতর রেসিপি। পরনিন্দা ও পরচর্চা করার খুব উন্নত প্রশিক্ষণ। আমরা ভাবছি এসব দেখে আমাদের খুব তো ক্ষতি হচ্ছেনা, বরং বিনোদন হিসেবে একাকী সময় কাটানোর মহতী উদ্যোগ। কিন্তু ক্ষতি কতটুকু হচ্ছে তা রিসেন্ট পত্র পত্রিকা খুললেও পরিষ্কার হয়ে যায়।

যদিও পত্রিকার খবরে ঈমান রাখার কোন জরুরত নেই কেননা বিক্রি বাড়াতে এরা আজ একরকম তো কালই আরেকরকম সংবাদ ছাপাতে কুণ্ঠা বোধ করেনা, কিন্তু এইসব ঘটনা যে ঘটছে তা তো সত্য। খবরের কাগজে রিপোর্ট হচ্ছে মাত্র দু/একটির বাকি শত শত ঘটনা প্রতিদিন লোকলজ্জার ভয়ে আমরা চাঁপা দিয়ে বুক ভরা দীর্ঘ নিঃশ্বাস নিয়ে কাটিয়ে দেই ঘুমহীন রাতগুলো। আর প্রতিদিনই ধোঁকা দিয়ে চলছি নিজেই নিজেকে।

সমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হলে এ ফ্যাশন ধারা থেকে আমাদের বেরিয়ে আসতেই হবে। ধর্মীয় অনুশাসন ও সকলের মাঝে নীতিবোধ জাগ্রত হওয়া দরকার।সম্পর্কের ব্যপারে যথেষ্ট সৎ ও আন্তরিক হওয়া প্রয়োজন। বিয়ে বহির্ভূত সম্পর্ক নয়, বিয়ের মাধ্যমে একটা রুচিশীল প্রেমপূর্ণ সম্পর্ক গঠনের ব্যাপারে সকলকে আগ্রহী হতে হবে।

আল্লাহ্‌ সহজ করে দেন ।

Archives

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930