সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

কুড়িগ্রামে ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার

Image may contain: one or more people and people standing


ফিরদাউস হাসান
কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার কালীগঞ্জ ইউপিতে ফেসবুকে ইসলাম ও নবী নিয়ে কটুক্তি করায় পরিতোষ কুমার সরকার নামে এক যুবককে গ্রেপ্তার করেছে নাগেশ্বরী থানা পুলিশ।

জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কালীগঞ্জ ইউনিয়নের সাতানী হাইল্লা গ্রামের পূর্ণ চন্দ্র সরকারের পুত্র, অনার্স পড়ুয়া পরিতোষ কুমার সরকার তার ফেসবুকের মাধ্যমে “আলোকিত বাজিতপুর” নামে একটি ফেসবুক পেইজের পোস্টের কমেন্টসে ইসলাম ধর্ম ও নবী নিয়ে বাজে মন্তব্য করায়, শনিবার (১৮ এপ্রিল) দুপুরে কালীগঞ্জ ইউনিয়নের অসংখ্য স্থানীয়রা তাকে আটক করে কালীগঞ্জ ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। এবং পরে পুলিশে খবর দিলে ঐ যুবককে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে পুলিশ।

স্থানীয়রা জানান, পরিতোষ লালমনিরহাট জেলার একটি কলেজে অর্থনীতি বিষয়ে অনার্সে পড়াশোনা করে।
সে ফেসবুকে ইসলাম ও নবী নিয়ে বাজে মন্তব্য করায় এলাকার শতশত মানুষ তাকে ঘেরাও করে পুলিশে সোপর্দ করে।

কালীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান ব্যাপারী বলেন, স্থানীয়রা ইসলাম ধর্ম কটূক্তিকারীকে ইউনিয়ন পরিষদে নিয়ে আসলে, আমি দ্রুত নাগেশ্বরী থানা পুলিশকে জানাই, এবং পরে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবির জানান, ‘আলোকিত বাজিতপুর’ নামে একটি ফেসবুকে একটি পোস্টের নিচে ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করে আটককৃত পরিতোষ।
বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দেয়, এবং ইসলাম ও নবী প্রিয় শত শত মানুষ কালিগঞ্জ বাজারে ঐ ছেলেকে ধাওয়া করে। পরে ছেলেটি দৌড়ে গিয়ে কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবনে আশ্রয় নেয়। খবর পেয়ে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেপ্তারের পর এলাকায় পরিবেশ শান্ত হয়েছে।
এ বিষয়ে আইসিটি মামলার প্রস্তুতি চলছে।

Archives

August 2021
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
%d bloggers like this: