• আসসালামুআলাইকুম, আমাদের ওয়েবসাইটে উন্নয়ন মূলক কাজ চলিতেছে, হয়তো আপনাদের ওয়েব সাইটটি ভিজিট করতে সাময়ীক সমস্যা হতে পারে, সাময়ীক অসুবিধার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।

শুক্রবার, ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৪ঠা রজব, ১৪৪১ হিজরী

মাহে রমজানে ২০ দিন ব্যাপী অমুসলিমদের দাওয়াহ প্রশিক্ষণ কর্মশালা

ক্লাশ নিচ্ছেন দাঈ মুফতী যুবায়ের আহমাদ

ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট এর মহাপরিচালক মুফতী যুবায়ের আহমাদের সার্বিক তত্ত্বাবধানে ২০ দিন ব্যাপী অমুসলিমদের মাঝে দ্বীনি দাওয়াতি কাজের ওপর বিশেষ প্রশিক্ষণ কোর্স আগামী ১ রমযান থেকে ২০ রমযান পর্যন্ত অনুষ্ঠিত হবে।
দেশের তিন জেলার তিনটি মাদ্রাসা-

১/ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট (মুগদা, মান্ডা শেষ মাথা , ঢাকা )

২/ জামিয়া ফয়জুর রহমান বড় মসজিদ (ময়মনসিংহ)

৩/ জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদরাসায় (নেত্রকোনা)

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা এবং বেলা ২টা থেকে বিকেল ৩.৩০ মিনিট পর্যন্ত চলবে এই প্রশিক্ষণশালা। ভর্তি ইচ্ছুক ভাইরা আবাসিক ও অনাবাসিক কোর্সের সুবিধা রয়েছে।

প্রশিক্ষণ কর্মশালা সম্পর্কে আয়োজকরা জানান, অমুসলিমগণ মহান আল্লাহ তায়ালার বান্দা ও নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উম্মত। তারা প্রতিমূহুর্তে চিরস্থায়ী জাহান্নামের দিকে অগ্রসর হচ্ছে। খ্রিস্টান মিশনারীদের অপপ্রপচার ও অপকৌশলের আশ্রয় নিয়ে মুসলমান ভাইদের দাওয়াত দিয়ে চিরস্থায়ী জাহান্নামের দিকে টেনে নিয়ে যাচ্ছে। কিন্তু কে বাঁচাবে তাদেরকে?
আল্লাহ পাকের চূড়ান্ত সিদ্ধান্ত, দ্বীনের দাওয়াতের জিম্মাদারি নিয়ে আর নতুন কোন নবী রাসূল আসবেন না তাই শেষ নবীর (সাঃ) দেওয়া দায়িত্ব কাঁধে নিয়ে আমাদেরকে ঝাঁপিয়ে পড়তে হবে। তাদেরকে জাহান্নামের আগুন থেকে বাঁচাতে হবে।
এখন প্রশ্ন, কিভাবে অমুসলিমদেরকে দাওয়াত দেব? কারন, আমি তো জানিনা দাওয়াত দেওয়ার পথ ও পদ্ধতি। তাই আমাদের এই কোর্সের আয়োজন। যেখানে হাতে কলমে সহজে কীভাবে অমুসলিমদের কাছে সত্য ও আল্লাহর মনোনীত ইসলামের দাওয়াত দেয়া যায় তা শেখানো হবে।
হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি, খ্রিস্টান ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি, মুরতাদ ভাইদের দাওয়াত দেয়ার পথ ও পদ্ধতি, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ ও কাদিয়ানী ও অন্যান্য ধর্ম সম্পর্কে সম্যক ধারণা, অমুসলিমদের পক্ষ থেকে উত্থাপিত প্রশ্ন ও তার উত্তর ইত্যাদি বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ প্রদান করা হবে ইনশাআল্লাহ্।
এ প্রশিক্ষণ কোর্সে ভর্তি ও অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে

ঢাকা ইসলামী দাওয়াহ ইন্সটিটিউট ০১৭৬২৩১৬৮৬৭,

ময়মনসিংহ বড় মসজিদ ০১৭২৪৪৬৩৫৩৩,

নেত্রকোনা জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া ০১৭১২ ৮৫১৮০৭

এই নাম্বারে যোগাযোগ করার অনুরোধ রইলো।

দাওয়াতী ভিডিও দেখুন Khutbah Tv ইউটিউব চ্যানেলে । Subscribe করে সাথেই থাকুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
shares